বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

১০৩ রানেই গুটিয়ে গেল টাইগাররা

১০৩ রানেই গুটিয়ে গেল টাইগাররা

ডেস্ক রিপোর্ট:

লজ্জার রেকর্ডও হার মানতে বসেছিল। তবে সেটা হয়তো এড়ানো গেছে। তবে বিপদটা এড়ানো যায়নি। এলোমেলো আর ছন্নছাড়া ব্যাটিংয়ের ষোল কলা পূর্ণ করে প্রথম ইনিংসে ১০৩ রানে গুটিয়ে গেছে টাইগাররা।

ধ্বংসস্তূপের মাঝে মশাল হয়ে জ্বলে ফিফটি হাঁকিয়েছেন কেবল সাকিব আল হাসান (৫১)। বিশ্বসেরা এ অলরাউন্ডার ৬৭ বলে ৬ বাউন্ডারি ও এক ছক্কায় সাজান দুরন্ত এই ইনিংসটি।

ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় বাংলাদেশ। ১৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে দল পেয়েছে মহাবিপর্যয়ের আভাস। মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক তিন জনই ডাক মারেন।

শেষে বিপর্যয় কাটিয়ে উঠতে না পেরে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে তোলে মাত্র ৪৫ রান। ২৯ রান নিয়ে ফিরে গেছেন তামিম ইকবাল। ১২ রান নিয়ে আউট হয়েছেন লিটন দাস। রানের খাতা খুলতে পারেননি নুরুল হাসান সোহান, মুস্তাফিজুর রহমান ও খালেদ আহমেদ। ছয় ব্যাটসম্যানই আউট হয়েছেন শূন্য রানে। মেহেদী হাসান মিরাজ ২ রান করেন। এবাদত হোসেন ৩ রানে অপরাজিত থেকে যান।

ক্যারিবিয়ানদের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন কাইল মেয়ার্স ও কেমার রোচ। চারটি করে উইকেট নেন আলজারি জোসেফ ও জেডেন সিলেস।

তার আগে অ্যান্টিগা টেস্টে টস ভাগ্য সহায় হয়নি নতুন টাইগার ক্যাপ্টেন সাকিব আল হাসানের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে টস হেরে ব্যাট হাতে মাঠে নামে বাংলাদেশ। টস জিতে ফিল্ডিং বেছে নেন ক্যারিবিয়ান অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট। টাইগারদের আমন্ত্রণ জানায় ব্যাটিংয়ের।

তামিমের ইকবালদের সঙ্গে ওপেনিংয়ে রয়েছেন মাহমুদুল হাসান জয়। উইকেটরক্ষক হিসেবে একাদশে রয়েছেন নুরুল হাসান সোহান। আর পেস আক্রমণে রয়েছেন মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে এ ম্যাচ দিয়ে টেস্টে অভিষেক হয়েছে গুডাকেশ মটি-কানহাইয়ের।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুমিনুল হক, লিটন দাস, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : কার্লোস ব্র্যাথওয়েট, জেডি ক্যাম্পবেল, আরএ রেইফার, এনই বোনার, জে ব্ল্যাকউড, কেআর মায়ার্স, জে দা সিলভা (উইকেটরক্ষক), এএস জোসেফ, কেএজে রোচ, জেএনটি সিলস ও জি মতি-কানহাই।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech